২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / সকাল ৯:৫২

বিশ্বে একদিনে আক্রান্ত আরও প্রায় ২১ লাখ ৬৭ হাজার

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ২১ লাখ ৬৬ হাজার ৯১৬ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৪ হাজার ৬২৭ জন।

সোমবার (২৪ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ১৯ লাখ ৯১ হাজার ৯৫৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ১৪ হাজার ৫১২ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ৬১৪ জন এবং মারা গেছেন ১১৫ জন। যুক্তরাষ্ট্র আক্রান্ত ১ লাখ ৯৭ হাজার ৩৭৪ জন এবং মৃত্যু ৫৭৪ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৭৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৩ হাজার ২০৫ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৭৪ হাজার ৭৯৯ জন এবং মৃত্যু ৭৫ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ২২৭ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২৮০ জন এবং মারা গেছেন ৩১ জন। ব্রাজিলে মারা গেছেন ১৬৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৮৪ হাজার ২৩০ জন।

এ ছাড়া তুরস্কে ১৮৫ জন, দক্ষিণ আফ্রিকায় ৫৪ জন, পোল্যান্ডে ২৫ জন, কানাডায় ৯৫ জন, আর্জেন্টিনায় ৬৫ জন এবং ভিয়েতনামে ১২৩ মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।