১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি / বিকাল ৫:০২

ভেনিসে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩

শাইখ আহমেদ, আন্তর্জাতিক প্রতিনিধিঃ

মাদক ছাড়ো, খেলা ধরো! এই শ্লোগানকে সামনে রেখে ইতালির ভেনিস শহরে তরুনদের নিয়ে মানবিক সংগঠন জোভানি পের লুমানিতার উদ্যোগে ১০ ওভার ১১ জন প্লেয়ার করে ১৬ দল এর অংশগ্রহণে ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ গত ১৭ জুন শনিবার দুপুর ২:০০ টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ভেনিসের কাম্পালতো মাঠে শুরু হয়।

উদ্বোধনী খেলায় ভেনিস ক্রিকেট ক্লাব ও ভৈরব ক্রিকেট একাদশ প্রতিদ্বন্দ্বিতা করেন। খেলায় ব্যাট করতে নেমে ভেনিস ক্রিকেট ক্লাব ১০ ওভারে ৭ উইকেটে ১১৭ রান করেন। জবাবে ভৈরব ক্রিকেট একাদশ ২ উইকেটে ১১৮ রান করে জয়ী হন। দিনের অপর ম্যাচে ত্রেভিজো বাংলা টাইগার টসে জিতে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৪৩ রান করেন। জবাবে ওল্ড ইজ গোল্ড ৮ উইকেটে ৯৮ রান করে পরাজিত হন। জোভানি পের লুমানিতার সভাপতি প্রিন্স হাওলাদার জানান ১৬ টি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ৩০ জুলাই রবিবার ২০২৩।

প্রবাসে এত সুন্দর আয়োজন উপভোগ করার জন্য ইতালির বিভিন্ন শহর থেকে আগত ক্রিকেটপ্রেমী বাংলাদেশি প্রবাসী সহ সর্বস্তরের মানুষ উপস্থিত হয়ে খেলা উপভোগ করেছেন। এক ঝাঁক মেধাবী তরুনদের মানবিক সংগঠন জোভানি পের লুমানিতা সমাজ তথা প্রবাসে সর্বস্তরের মানুষের কল্যানে এমন সুন্দর কার্যক্রম অব্যাহত থাকবে এমনটিই প্রত্যাশা করছে ইতালির সর্বস্তরের বাংলাদেশি প্রবাসীগণ।