২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / দুপুর ১২:১৯

মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানো প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব!!

ছাত্রজীবন থেকে শুরু করে বর্তমান সময়ে দেশে কিংবা প্রবাসের মাটিতে বিচক্ষণ! এক অপ্রতিরোধ্য সাহসী এবং তারুণ্যনির্ভর দুর্দান্ত পারদর্শী সফল সংগঠক এবং সামাজিক, মানবিক, কর্মীবান্ধব ব্যক্তিত্ব-
স্পেন বাংলাদেশ চেম্বার অফ কমার্সের সভাপতি- এবং
চেয়াম্যান:- ইকবাল এন্টার প্রাইজ এসি বাস সার্ভিস, ঢাকা।
চেয়ারম্যান: কাসা ই কুইনা, স্পেন।
প্রতিষ্ঠাতা: আলহাজ্ব শাহজাহান রিনা চ্যারিটেবল ফাউন্ডেশন, শরীয়তপুরের কৃতি সন্তান এইচ এম রাসেল হাওলাদার ভাই ব্যক্তিগত কারণে পরিবারের সবাইকে নিয়ে রবিবারে স্পেন থেকে ইতালিতে বেড়াতে আসেন ভেনিসের প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং সাহিত্যহ চ্যানেল প্রবাহের প্রধান পৃষ্ঠপোষক শায়েখ আহামেদ ভাইয়ের বাসায়! সেখানে থেকে ওনার সাথে পরিচয়, কথা বলে বুঝাতে পারলাম ওনি একজন ভালো মনের মানুষ, এবং স্পেনে এইচ এম রাসেল হাওলাদার ভাইকে সবাই মানবতার ফেরিওয়ালা হিসেবেই জানে! তবে তিনি বেশিরভাগ সময় কাটান বাংলাদেশে, রবিবারের সন্ধ্যা ৭টায় শায়েখ আহামেদ ভাইয়ের উদ্যোগে ভেনিস বাংলা স্কুলে ইতালি ভেনিসের রাজনৈতিক সামাজিক ও অঙ্গসংগঠনের কিছু ব্যক্তিবর্গ সংবর্ধনা দেন এবং সাহিত্য চ্যানেল প্রবাহের পক্ষ থেকে সম্মাননা প্রদান করেন!!
আজ সকাল বেলায় ভেনিস বাংলা স্কুলের কার্যক্রম দেখে নিজের ইচ্ছায় স্কুলের বাচ্চাদের জন্য কিছু খাতা কলম এবং ভেনিস বাংলা স্কুলের চলতি বছরের পানির বিল গুলো পরিশোধ জন্য কিছু নগদ অর্থ তুলে দেন উক্ত স্কুলের সভাপতি- সৈয়দ কামরুল সারোয়ার ভাইয়ের হাতে! শুধু তাই নয় শায়েখ আহামেদ ভাইয়ের মাধ্যমে শুনতে পেরেছে যে আমি আমাদের ভৈরবের একটি এতিমখানা ও মসজিদের জন্য কিছু টাকা কালেকশন করতেছি এতিমখানা ও মসজিদের কাজে নির্মাণের জন্য, আলহামদুলিল্লাহ এইচ এম রাসেল হাওলাদার ভাই ও শায়েখ আহামেদ ভাই এই কথা শুনে আজকে সকালে একই সময়ে তাদের সামর্থ্য অনুযায়ী আর্তমানবতার মন নিয়ে কিছু নগদ অর্থ আমার হাতে তুলে দেন, আল্লাহ পাক তাদেরকে এই দানকে কবুল করুক ! আমিন এবং আরোও যারা আল্লাহর রাস্তায় দান করতেছেন মহান আল্লাহ পাক তাদের দানকেও কবুল করুক আমিন!

লেখায় কোন ভুল-ভ্রান্তি হলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন!
জয় হোক এই মানবতার
মোবারক হোসাইন
ইতালি ভেনিস মেসরের!