২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / ভোর ৫:২৬

মুম্বাইকে বড় ব্যবধানে হারাল মুস্তাফিজের দিল্লি

ব্যাটে, বলে পাঞ্জাব কিংসকে দাঁড়াতেই দিল না মুস্তাফিজদের দিল্লি ক্যাপিটালস। প্রথমে বল হাতে ১১৫ রানে পাঞ্জাবকে শেষ করে দেয় তারা। এর পর ব্যাট হাতে সেই রান তুলতে পৃথ্বী শ-রা সময় নিলেন মাত্র ১০.৩ ওভার।

প্রথমে টস জিতে পাঞ্জাবকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ঋষভ পন্থ। মায়াঙ্ক আগারওয়াল শুরু থেকেই দ্রুত রান তুলছিলেন। কিন্তু চতুর্থ ওভারে অন্য ওপেনার শিখর ধাওয়ান ফিরতেই কেঁপে গেল পাঞ্জাব। পরের ওভারেই ফিরে যান মায়াঙ্ক। তার পরের ওভারে আউট হন লিয়াম লিভিংস্টোন। ৫৪ রানের মাথায় ফেরেন জনি বেয়ারস্টো। একের পর এক উইকেট হারিয়ে বিপর্যস্ত পাঞ্জাবকে ভরসা দেয়ার চেষ্টা করেন জিতেশ শর্মা। কিন্তু তাকেও ফিরিয়ে দেন আক্সার প্যাটেল। দিল্লির হয়ে দু’টি করে উইকেট পেয়েছেন খলিল আহমেদ, ললিত যাদব, আক্সার প্যাটেল এবং কুলদীপ যাদব। একটি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। ১১৫ রানে শেষ হয়ে যায় পাঞ্জাব।

দিল্লি দলের দুই বিদেশি ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় বুধবারের ম্যাচ হবে কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। কিন্তু বাকিদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ হওয়ায় খেলা হয়। তবে দিল্লির ডাগ আউটে বসে থাকা ক্রিকেটারদের মাস্ক পরে থাকতে দেখা যায়।

৯ উইকেট হাতে নিয়ে পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ জিতে নেয় দিল্লি। দুই ওপেনার পৃথ্বী শ এবং ডেভিড ওয়ার্নার শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকেন। ৬.২ ওভারে ৮৩ রান তুলে নেন তারা। পরের বলে পৃথ্বী আউট হলেও অন্য ওপেনার ওয়ার্নার ৬০ রান করে অপরাজিত থাকেন। ১০.৩ ওভারে ১১৯ রান তুলে ম্যাচ জিতে নেয় দিল্লি। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে তারা।