৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ / ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ৯:০২

শুরু করলো মুন্সীগঞ্জ জেলা নাগরিক কমিটি

মুন্সীগঞ্জ প্রতিনিধি :
‘ব্যক্তি নয়, প্রতিটি নাগরিকের অধিকার সুনিশ্চিত করাই আমাদের অঙ্গীকার’এই স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করলো মুন্সীগঞ্জ জেলা নাগরিক কমিটি নামে একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। শনিবার দুপুরে মুন্সীগঞ্জ শহহরের একটি চাইনিজ রেস্তোরায় মুন্সীগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে এক অনুষ্ঠানের মাধ্যমে এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।
ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা ও সময়ের সাথে পা মিলিয়ে নব প্রজন্মের মাঝে দেশাত্মবোধ ও মানবিকতার বিকাশ সাধন এবং জেলার প্রতিটি নাগরিকের জীবন মান উন্নয়নে কাজ করবে এই সংগঠন। জেলার বিভিন্ন পেশা ও শ্রেণীর গণ্যমান্য ব্যক্তিবর্গের সম্বনয়ে আত্মপ্রকাশ অনুষ্ঠানে সংগঠনটির নাম ঘোষণা করেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অনুষ্ঠানের সভাপতি মো.আরিফ উল ইসলাম। নাট্য নির্দেশক, সংগঠক জাহাঙ্গীর আলম ঢালী এবং সাংবাদিক ও সংগীত শিল্পী সোনিয়া হাবিব লাবনীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সদস্য সাইফুল বিন সামাদ শুভ্র, অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সাবেক সভাপতি মাহফুজুর রহমান লিপু, দৈনিক রজতরেখা পত্রিকার সম্পাদক ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এডভোকেট শাহীন মোহাম্মদ আমানউল্লাহ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও আনমনা প্রাঙ্গণের সভাপতি মোজাম্মেল হোসেন সজল, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সাইফুল আলম স্বপন, বিক্রমপুর থিয়েটারের সভাপতি নাট্যকার, নিদের্শক হুমায়ুন ফরিদ, অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি আরিফ মোড়ল, সারে গা মা পা-এর সাধারণ সম্পাদক গোবিন্দ চন্দ্র মন্ডল, সংস্কৃতিকর্মী সাইফুল ইসলাম সোহাগ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খোকা, কবি যাকির সাঈদ, কবি গোলাম আশরাফ খান উজ্জ্বল, কবি অনু ইসলাম, রঞ্জন সাহা, বাবু রাম চন্দ্র সাহা, শিক্ষিকা সোমা দেবনাথ, আনমনা প্রাঙ্গণের সাংগঠনিক সম্পাদক চিত্রশিল্পী শেখ মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সেবা পরিষদের সভাপতি এডভোকেট মনিরুজ্জামান কনক, অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, তরুণ সমাজসেবক তাইফুর রহমান শান্ত।
মো. আরিফ উল ইসলামকে আহ্বায়ক ও এডভোকেট সাইফুল আলম স্বপনকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করা হয়। এই সংগঠনের প্রতিষ্ঠাতার সংখ্যা ৯ জন।