২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / রাত ২:৩০

স্কুলশিক্ষার্থীদের মধ্যে প্রথম টিকা পেলো তাহসান

স্কুল ও কলেজের ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। কেন্দ্রটিতে করোনার প্রথম টিকা পেয়েছে নবম শ্রেণির শিক্ষার্থী তাহসান হোসেন।

টিকা নেওয়ার পর নিজের অনুভূতি প্রকাশ করেছেন তাহসান। তিনি বলেন, ভ্যাকসিন কার্যক্রমে অংশ নিতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যবান মনে করছি। শুরুর দিকে একটু ভয় কাজ করছিলো। তবে এখন সত্যিই খুব ভালো লাগছে এটা ভেবে যে, শিক্ষার্থীদের মধ্যে আমিই প্রথম টিকা নিয়েছি। করোনা ভাইরাসের ভয়টা আমার মধ্যে ছিলো, এখন আর তা থাকবে না।

দেশের করোনা টিকা নেওয়া প্রথম ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থী হিসেবে আমি সহপাঠী শিক্ষার্থীদের সবাইকে আহ্বান জানায় সবাই যেনো টিকা কার্যক্রমে অংশ নেন।

তাহসানের বাবা তোফাজ্জ্বল হোসেন বলেন, বাবা হিসেবে আমি গর্বিত। আমি ৫০ বছর বয়সে করোনা টিকা দিয়েছি। আমার সন্তান মাত্র ১৫ বছর বয়সে টিকা নিয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

সব শিক্ষার্থী ও অভিভাবকদের টিকা কার্যক্রমে সহযোগিতা আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনার কারণে অনেক শিক্ষার্থী এখনও স্কুলে আসতে ভয় পায়। আমি মনে করি, টিকা কার্যক্রম শুরু হওয়ায় এখন শিক্ষার্থীরা ভয় পাবে না।

পরীক্ষামূলকভাবে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম প্রথম শুরু হয় মানিকগঞ্জ জেলায়। সেখানে কোনো শিক্ষার্থীদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া না দেখায় সোমবার থেকে দেশের ৮টি কেন্দ্রে চালু করা হচ্ছে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম।