১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ / ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি / বিকাল ৪:২৩

হাফ ভাড়া কার্যকরের দাবিতে বাস আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের দাবিতে ঢাকা কলেজের সামনের সড়কে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এসময় কয়েকটি বাস থেকে যাত্রীদের নামিয়ে গলিতে আটকে রেখেছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় কলেজের সামনের (মিরপুর রোড) সড়কে চলাচল করা বাস আটকে দেন শিক্ষার্থীরা। পরে হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে তারা সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

এ সময় অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করাসহ শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। এ সময় বেশ কয়েকটি গাড়িও আটক করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, এ রুটে প্রতিদিন অনেক শিক্ষার্থী চলাচল করলেও তাদের থেকে হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। উল্টো বাসচালক ও হেলপাররা শিক্ষার্থীদের সঙ্গে দুর্বব্যবহার করেন। হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে তারা বাস আটকে দিয়ে বিক্ষোভ করছেন।

ঢাকা কলেজের শিক্ষার্থী তামিম ইকবাল বলেন, কলেজের সামনে দিয়ে যাতায়াত করা গাজীপুর-এয়ারপোর্টগামী বিকাশ, ভিআইপি-২৭, মিরপুরগামী মিরপুর লিংক, মিরপুর মেট্রোসহ বিভিন্ন পরিবহনে শিক্ষার্থীদের সঙ্গে বাজে ব্যবহার করা হয়। তারা হাফ ভাড়া নিতে চায় না। আমাদের সুস্পষ্ট দাবি ঢাকা কলেজের শিক্ষার্থীদের থেকে হাফ ভাড়া নিতে হবে।

তবে এ বিষয়ে বাস মালিক-শ্রমিকদের তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।