রেড জোন ওয়ারীতে সাধারণ ছুটি


Islam Ifty প্রকাশের সময় : জুলাই ১, ২০২০, ৮:১৮ পূর্বাহ্ন / ৭৪
রেড জোন ওয়ারীতে সাধারণ ছুটি

করোনাভাইরাসের সংক্রমণরোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকার ওয়ার্ড নং ৪১ এর ওয়ারীকে রেড জোন হিসাবে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

মঙ্গলবার (৩০ জুন) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আগামী ৪ জুলাই (শনিবার) ভোর থেকে ২১ দিনের জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)-এর ওয়ারী এলাকার কিছু অংশ লকডাউন করা হবে।

ওয়ারীর আউটার রোডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডে) এবং ইনার রোডের লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, রানকিন রোড ও নওয়াব রোডে ৪ জুলাই থেকে পরবর্তী ২১ দিন অর্থাৎ ২৫ জুলাই পর্যন্ত রেড জোন হিসাবে সাধারণ ছুটি কার্যকর থাকবে।
ওয়ারীতে সাধারণ ছুটি চলার সময়ে বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে। সেগুলো হলো:

শুধুমাত্র লাল অঞ্চল এলাকায় বর্ণিত সময়ের জন্য সাধারণ ছুটি কার্যকর থাকবে।

লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাসরত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মচারীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে।

জরুরি পরিষেবা সাধারণ ছুটির আওতাবহির্ভূত থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারার ক্ষমতাপ্রাপ্ত কর্তৃপক্ষের মাধ্যমে কোভিড-১৯ রোগের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রোগের চলমান ঝুঁকি বিবেচনায় যান চলাচল/জীবনযাত্রা কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে দেশের এসব এলাকাকে লাল অঞ্চল/রেড জোন ঘোষণা করায় ওই এলাকায় বর্ণিত সময়ের জন্য শর্তসাপেক্ষে সাধারণ ছুটি ঘোষণা করা হলো। এতে সাপ্তাহিক ছুটি অন্তর্ভুক্ত থাকবে।