পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে শিখ তীর্থযাত্রীবাহী একটি ভ্যানকে একটি ট্রেন ধাক্কা দিলে অন্তত ২১ জন নিহত


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জুলাই ৩, ২০২০, ৪:৪২ অপরাহ্ন / ৮২
পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে শিখ তীর্থযাত্রীবাহী একটি ভ্যানকে একটি ট্রেন ধাক্কা দিলে অন্তত ২১ জন নিহত

পাকিস্তানের উত্তর-পূর্বাঞ্চলে শিখ তীর্থযাত্রীবাহী একটি ভ্যানকে একটি ট্রেন ধাক্কা দিলে অন্তত ২১ জন নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, পাঞ্জাব প্রদেশের শেইখুপুরার কাছে একটি লেভেল ক্রসিংয়ে ভ্যানটিকে ধাক্কা দেয় একটি করাচি-লাহোর এক্সপ্রেস ট্রেন। খবর বিবিসির।নিহতদের অধিকাংশই একই পরিবারের বলে জানা গেছে। ওই ব্যক্তিরা শিখ ধর্মের অন্যতম পবিত্র স্থান নানকানা থেকে ফিরছিল। এই দুর্ঘটনায় আরও ১০ জন আহত হয়েছে। হতাহতের মধ্যে ট্রেনের কোনও যাত্রী নেই বলে ধারণা করা হচ্ছে।

কর্মকর্তারা জানিয়েছে, ক্রসিং এড়াতে শর্টকাট পথ বেছে নেয়ার চেষ্টা করেছিল ভ্যানটির চালক। নিহতদের মধ্যে ওই ভ্যানের চালকও রয়েছে বলে জানান তারা। শেইখুপুরা পুলিশ জানিয়েছে, ওই ভ্যানটিতে ২৫-২৬ জন আরোহী ছিলেন। হতাহতের মধ্যে নারী ও শিশুও রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তানে বেশ কিছু ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এরই ধারাবাহিকতায় এটি সবশেষ ঘটনা। গত বছরের নভেম্বরে করাচি-রাওয়ালপিন্ডির একটি ট্রেনে চলন্ত অবস্থায় আগুন ধরে যায়। ওই ঘটনায় ৭০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। শুধু গত বছরই পাকিস্তানে রেল ঘটিত ১০০টির বেশি দুর্ঘটনা ঘটেছে।