সূচক কমলেও বেড়েছে লেনদেন


এম.এ.টি রিপন প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২০, ১০:৫৬ পূর্বাহ্ন / ৩৭
সূচক কমলেও বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে টাকার অংকে লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে  অবস্থান করছে ৪ হাজার ৯১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭০৬ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, দর কমেছে ১৮৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৩টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৫ কোটি ৬৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৫ কোটি ১২ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ৪২ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।