মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দল


এম.এ.টি রিপন প্রকাশের সময় : ডিসেম্বর ২, ২০২০, ৭:৩৬ পূর্বাহ্ন / ২৯
মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধি দল

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের দুই সদস্যের প্রতিনিধি দল এখন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। আজ (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় তারা এই ভেন্যুতে প্রবেশ করেন। এরপর ড্রেসিং রুমও ঘুরে দেখেন। ইনডোর পরিদর্শন শেষে তারা বিসিবির একাডেমি মাঠও ঘুরে দেখেছেন।

মিরপুরে প্রবেশের পর শুরুতে ২ নম্বর ড্রেসিং রুম দিয়ে মাঝ মাঠে যান তারা। যেখানে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে মাঠের চারপাশ লক্ষ করেন। এরপর আবারও ড্রেসিং রুমের ভেতরে প্রবেশ করে ১ নম্বর ড্রেসিং রুম দিয়ে বের হন। সেখান থেকে বেরিয়ে তারা হাঁটা শুরু করেন ইনডোরের দিকে।

ইনডোর থেকে বেরিয়ে তারা একাডেমি মাঠের দিকটা ঘুরে দেখতে সেখানে যান। একাডেমিতে গিয়ে প্রথমেই তারা জিমে যান, সেখান থেকে বেরিয়ে পরবর্তীতে মাঠে প্রবেশ করেন। এরপর তারা একাডেমি ভবনেও প্রবেশ করেছিলেন। সেখান থেকে বেরিয়ে সরাসরি তারা বিসিবিতে ঢুকেন। যেখানে পুরো সময়টা জুড়ে তাদের সঙ্গে ছিলেন ড. দেবাশীষ চৌধুরী এবং সাব্বির খান।

আগামী বছরের শুরুতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। এই সফরের জন্য বাংলাদেশের করোনা পরিস্থিতি এবং নিরাপত্তা যাচাই করতে দুই সদস্যের প্রতিনিধি দল পাঠিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার সকালে তারা বাংলাদেশে এসেছেন। প্রতিনিধি দলের সদস্য দুজন হলেন- ড. আকশাই মানসিং (আইসিসি এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের মেডিক্যাল দলের সদস্য একই সঙ্গে বোর্ডের ডিরেক্টর) এবং পল স্লোওয়ে (সিকিউরিটি এবং সেফটি ম্যানেজার)।

এই দুজন সোমবার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এবং এপোলো হাসপাতাল পরিদর্শন করেছেন। মূলত বাংলাদেশে আসার পর ক্যারিবীয় ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা কেমন হবে সেটা পরখ করছেন। মঙ্গলবার তারা চট্টগ্রামও সফর করেছেন।

ওয়েস্ট ইন্ডিজ দলের বাংলাদেশ সফরের দ্বিতীয় ভেন্যু হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিবেচনায় আছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম। মূলত সেখানকার স্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপত্তার ব্যাপার যাচাই করতে ক্যারিবীয়দের পরিদর্শক দল চট্টগ্রাম যাবেন।

আইসিসির ভবিষ্যৎ অনুযায়ী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের টেস্ট সিরিজ, সমান ম্যাচের ওয়ানডে আর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। সফরটিতে পূর্ণ শক্তির দল পাঠাতেই আশাবাদী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড