সপ্তাহের শুরুতে সূচকের রেকর্ড পরিমাণ উত্থান


এম.এ.টি রিপন প্রকাশের সময় : ডিসেম্বর ২৭, ২০২০, ৯:১৭ পূর্বাহ্ন / ৩৩
সপ্তাহের শুরুতে সূচকের রেকর্ড পরিমাণ উত্থান

সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের রেকর্ড পরিমাণ উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স বেড়েছে ১০৯ পয়েন্ট বা ২ শতাংশ। এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণও ১৫’শ কোটি টাকা ছাড়িয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে  এক হাজার ৫২৯ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১২৩ কোটি ৬১ লাখ টাকা বেশি। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল এক হাজার ৪০৫  কোটি ৬৮ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১০৯ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ৫ হাজার ৩২৮ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক  ৩৮ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২৩ পয়েন্ট বেড়েছে।

রোববার ডিএসইতে মোট ৩৬২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৩৮টির, দর কমেছে ৬৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৯টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩৭৩ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ৬৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮০টির, দর কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।