মুম্বাই থেকে টিকা নিয়ে রওনা হয়েছে এয়ার ইন্ডিয়া


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০২১, ৫:৩৪ পূর্বাহ্ন / ৩৬
মুম্বাই থেকে টিকা নিয়ে রওনা হয়েছে এয়ার ইন্ডিয়া

এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে করে আসছে ভারত থেকে উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ কোভিড ভ্যাকসিন। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে ভ্যাক্সিনের চালান নিয়ে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে। সংশ্লিষ্ট সূত্র মতে বেলা ১২ টার মধ্যে ভ্যাক্সিন বহনকারী বিমান বাংলাদেশে পৌঁছে যাওয়ার কথা। পরে দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভ্যাক্সিন হস্তানন্তর করা হবে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে ভারতের রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামীর এসব টিকা তুলে দেবেন।

এর আগে বুধবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের ভ্যাক্সিনের চালান আসার বিষয়ে জানান। তিনি বলেন, টিকা আসার পরপরই ভ্যাকসিন কর্মসূচি শুরু করে দেওয়া হবে।

এছাড়া ২৫ জানুয়ারি বাংলাদেশের কেনা ভ্যাক্সিনের প্রথম চালান আসবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ। এক সংবাদ সম্মেলনে তিনি জানান বাংলাদেশের কিনে নেওয়া ৫০ লাখ টিকা আগামী ২৫ থেকে ২৬ জানুয়ারির ভেতরে আসবে।

এদিকে ভ্যাক্সিন পৌঁছাবার পর আগামী ২৭ অথবা ২৮ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ‘ড্রাই রান’ বা মহড়া শুরুর মাধ্যমে দেশে করোনা টিকাদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব আব্দুল মানান।

বুধবার প্রধানমন্ত্রী কার্যালয়ে ভ্যাকসিন বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এর আগে গত ১১ জানুয়ারি স্বাস্থ্য অধিদফতর জানায়, আগামী ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে দেশে করোনাভাইরাসের টিকা জাতীয়ভাবে শুরু হবে।