জুতায় মদ ঢেলে খেলেন ফিঞ্চরা, বিশ্বকাপ জিতে বিশেষ উল্লাস অস্ট্রেলিয়ার সাজঘরে


এম.এ.টি রিপন প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২১, ২:৫২ অপরাহ্ন /
জুতায় মদ ঢেলে খেলেন ফিঞ্চরা, বিশ্বকাপ জিতে বিশেষ উল্লাস অস্ট্রেলিয়ার সাজঘরে

কিছুক্ষণ আগেই প্রথমবার টি২০ বিশ্বকাপ জিতেছেন। ট্রফি তোলার পরে সাজঘরে বিশেষ উল্লাস করতে দেখা গেল অ্যারন ফিঞ্চ, ম্যাথু ওয়েডদের। দেখা গেল নিজেদের জুতার মধ্যে বিয়ার ঢেলে খাচ্ছেন তারা। একে একে বেশ কয়েকজন ক্রিকেটারকে সেটা করতে দেখা গেল।

আন্তর্জাতিক ক্রিকেট পরিচারনা সংস্থা আইসিসির পক্ষ থেকে অস্ট্রেলিয়া দলের উল্লাসের একটি ভিডিও প্রকাশ করা হয়। সেখানে দেখা যায়, ছবি তোলার পরে হঠাৎ পা থেকে জুতা খুলে তার মধ্যে বিয়ার ঢাললেন ওয়েড। তার পরে জুতা থেকেই সেই বিয়ার খেলেন। একই কাজ করতে দেখা গেল মার্কাস স্টোইনিসকেও। ওয়েডের জুতা থেকেই বিয়ার খেলেন তিনি।

টুর্নামেন্ট জিতলে মাঠের মধ্যে অনেককেই বিয়ার বা শ্যাম্পেন খেতে দেখা যায়। কিন্তু সরাসরি বোতল থেকে বিয়ার খাওয়ার ঘটনা আগে দেখা যায়নি। এভাবে জুতোর মধ্যে বিয়ার ঢেলে খেয়ে কেন উল্লাসে মাতলেন অজি ক্রিকেটাররা?

অস্ট্রেলিয়াতে এই ধরনের উল্লাস খুব জনপ্রিয়। একে বলা হয় ‘শুয়ি’ (জুতার ইংরেজি থেকে এই নামকরণ)। তারা মনে করে এভাবে উল্লাস করলে তা সব খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। কোনো নারী জুতা থেকে শ্যাম্পেন খেলে তা আরো সৌভাগ্য নিয়ে আসে বলেই মনে করা হয় অস্ট্রেলিয়ায়।

সূত্র : আনন্দবাজার পত্রিকা