অনুভবে, ভালোলাগায় তাহসান


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জুন ১৩, ২০২২, ৯:৫৯ পূর্বাহ্ন /
অনুভবে, ভালোলাগায় তাহসান

মন্দিরা চক্রবর্তী, এই প্রজন্মের মডেল-অভিনেত্রী। অল্প সময়ের মধ্যেই চিত্রনায়িকা হিসেবে অভিষেক হতে যাচ্ছে তার। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘কাজল রেখা’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। এরই মধ্যে মন্দিরা চক্রবর্তী সিনেমার প্রায় পুরো কাজই শেষ করেছেন

মন্দিরার সবচেয়ে প্রিয় সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। খুলনায় রোটারি স্কুলে ক্লাশ সিক্সে পড়ার সময় মন্দিরা প্রথম তাহসানের গান শোনেন। সেই থেকে আজ অবধি তাহসানের প্রতি, তাহসানের গানের প্রতি তার অন্যরকম ভালোলাগা ভালোবাসা কাজ করে।

২০২১ সালে মন্দিরা প্রথম রাজধানীর একটি আধুনিক সিটির বিজ্ঞাপনে তাহসানের সঙ্গে কাজ করার সুযোগ পান। বিজ্ঞাপনের শুটিং করার সময় ভীষণ সহযোগিতা করেছিলেন তাহসান। আর তাহসানের কনসার্ট মানেই মন্দিরার কাছে এক অন্যরকম উন্মাদনা, ভালোলাগা। তাইতো সম্প্রতি অনুষ্ঠিত হওয়া ‘কোক স্টুডিও বাংলা লাইভ কনসার্ট ২০২২’-তাহসান খানের সঙ্গীত পরিবেশনা উপভোগ করতে ছুটে যান রাজধানীর আর্মি স্টেডিয়ামে। তাহসানের সঙ্গীত পরিবেশনায় মুগ্ধ হন মন্দিরা। বিশেষত তাহসানের কণ্ঠের জনপ্রিয় গান ‘তুমি আর তো কারো নও শুধু আমার’ গানটি যখন গাওয়া শুরু করেন তখন পুরো স্টেডিয়ামভর্তি শ্রোতা-দর্শক উল্লাসে মেতে উঠেন, সেই সঙ্গে মন্দিরাও। যেহেতু ছোটবেলা থেকেই এই গান শুনে অভ্যস্ত, তাই প্রতিটি লাইন মুখস্ত তার।
 
তাহসানের কণ্ঠের সঙ্গে তাল মিলিয়ে মন্দিরাও গাইতে শুরু করেন। তাহসানের সঙ্গীত পরিবেশনা ভীষণভাবে উপভোগ করেন মন্দিরা-পুরোটা সময়। মন্দিরা বলেন, ‘তাহসান ভাইয়া আমার সবচেয়ে প্রিয় সঙ্গীতশিল্পী। তার গান, ব্যক্তিত্ব আমাকে ভীষণভাবে মুগ্ধ করে। তার গান সবসময়ই ভালো লাগবে, আমার অনুভবে তিনি সবসময়ই আছেন, থাকবেন। তার গান আমার সারা জীবনই ভালো লাগবে। আমি সবসময়ই দোয়া করি তিনি যেন সবসময় ভালো থাকেন, সুস্থ থাকেন।
উল্লেখ্য, মিডিয়াতে সেরা নাচিয়ে খ্যাত মন্দিরা চক্রবর্তী কাজ করছেন ২০১২ সাল থেকে। ওয়াহিদ আনামের নির্দেশনায় মন্দিরা প্রথম ‘প্রতিযোগিতা’ নাটকে অভিনয় করেন। মাহিন আওলাদের পরিচালনায় কাজী শুভর গাওয়া ‘কলঙ্ক’ গানে মডেল হয়ে বেশ সাড়া ফেলেছিলেন মন্দিরা।