ঈদে ট্রেনের আগাম টিকিট পহেলা জুলাই থেকে


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জুন ২৫, ২০২২, ৬:১৩ অপরাহ্ন /
ঈদে ট্রেনের আগাম টিকিট পহেলা জুলাই থেকে

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে আগামী পহেলা জুলাই থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। আজ বুধবার (২২শে জুন) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এতথ্য জানান।

মন্ত্রী বলেন, যথাক্রমে ৫ই জুলাইয়ের টিকিট পহেলা জুলাই, ৬ই জুলাইয়ের টিকিট দোসরা জুলাই, ৭ই জুলাইয়ের টিকিট তেসরা জুলাই, ৮ই জুলাইয়ের টিকিট চৌঠা জুলাই এবং ৯ই জুলাইয়ের টিকিট ৫ই জুলাই বিক্রি হবে।

তিনি আরও বলেন, একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। অগ্রিম টিকিট ফেরত নেওয়া হবে না। ঈদ স্পেশাল ট্রেনের কোনো টিকিট অনলাইনে পাওয়া যাবে না। এটি কাউন্টার থেকে সংগ্রহ করতে হবে।

রেলমন্ত্রী বলেন, টিকিট ক্রয়ের ক্ষেত্রে যাত্রীরা এনআইডি বা জন্ম সনদের ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকিট ক্রয় করতে পারবেন। অ্যাপ ও ওয়েবসাইটে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে সকাল ৮টায়। কাউন্টারে বিক্রি হবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। প্রতিটি টিকিট বিক্রি কেন্দ্রে নারী ও প্রতিবন্ধীদের জন্য একটি করে কাউন্টার থাকবে। প্রতিটি আন্তঃনগর ট্রেনে শুধু নারী ও প্রতিবন্ধী যাত্রীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হবে।

তিনি বলেন, মানুষের ঘরে রেলের সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে রেল মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। রেল সেবার অ্যাপ নিয়ে অনেক অভিযোগ ছিলো সেসব বিষয় চিন্তা করে বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করে এবারের অ্যাপ তৈরি করা হয়েছে। খুব শিগগিরই রেলে তথ্য প্রযুক্তি গত একটি পরিবর্তন আনা হবে বলেও জানান তিনি।