পদ্মা সেতু আমাদের জন্য একটি বিস্ময়ঃ মীর সাব্বির


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জুন ২৫, ২০২২, ৩:৪১ অপরাহ্ন /
পদ্মা সেতু আমাদের জন্য একটি বিস্ময়ঃ মীর সাব্বির

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ঘিরে দেশব্যাপী উৎসবের আমেজ বইছে। সেতুর উদ্বোধন উপলক্ষ্যে সারা দেশে প্রায় সব জেলা থেকে মানুষ এসে জমা হয়েছিল মুন্সীগঞ্জের মাওয়া ও শরীয়তপুর প্রান্তে। চারদিকে সাজ সাজ রব, অনেকটা ঈদ আনন্দের মতো।

শনিবার (২৫ জুন) স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নিয়ে দেশের সব মানুষের মধ্যে বইছে আনন্দের জোয়ার। পিছিয়ে নেই শোবিজ তারকারাও। 

অভিনেতা-নির্মাতা মীর সাব্বির দেশের বড় সেতু নিয়ে বলেন, ‘পদ্মা সেতুর সুবাদে বাংলাদেশের নাটক-চলচ্চিত্র আর এতো বেশি ঢাকাকেন্দ্রিক থাকবে না। দুটি শিল্পেরই পরিসর আরও বড় হবে। তাতে আমরা যেমন উপকৃত হবো, তেমনি যারা আমাদের কাজ দেখেন সেই দর্শকদের মধ্যেও এটি চমৎকারভাবে ছড়িয়ে যাবে। নাটক-চলচ্চিত্রে দক্ষিণবঙ্গের বিভিন্ন মনোরম জায়গা তুলে ধরা হলে পর্যটনেও এর ইতিবাচক প্রভাব পড়বে বলে মনে আমি মনে করি।

তার কথায়, ‘আমি মনে করি, দেশের বিভিন্ন অঞ্চলের প্রাকৃতিক সৌন্দর্য যদি আমরা নাটক ও চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরতে পারি, তাহলে সাধারণ মানুষ সেসব জায়গায় যেতে উদ্বুদ্ধ হবে। আমার ‘রাত জাগা ফুল’ ছবির সম্পূর্ণ শুটিং করেছি বরিশালে । ছবিটিতে এসব সুন্দর লোকেশন দেখে অনেকে বিস্মিত হয়েছেন। দক্ষিণবঙ্গে এমন আরও অনেক দারুণ জায়গা আছে। সেসব স্পটে শুটিং করতে পদ্মা সেতু অনুপ্রেরণা জোগাতে পারে।’

মীর সাব্বির স্মৃতি হাতড়ে জানালেন, বরগুনার গ্রামের বাড়ি থেকে লঞ্চে চড়ে প্রথমবার ঢাকায় আসতে তার দেড় দিন লেগেছিল। পদ্মা সেতু হয়ে যাওয়ায় ঢাকা থেকে বরগুনা চলে যেতে পারবো পাঁচ-ছয় ঘণ্টার মধ্যে। এটি আমার কাছে খুব অবিশ্বাস্য লাগে। পদ্মা সেতু আমাদের বরিশাল, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠির জন্য একটি বিস্ময়