কমলাপুরে বগি রেখে পঞ্চগড়ে ছুটে গেল ট্রেন


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জুলাই ৪, ২০২২, ৩:৫৩ অপরাহ্ন /
কমলাপুরে বগি রেখে পঞ্চগড়ে ছুটে গেল ট্রেন

স্টেশনে একটি বড়ি রেখেই গন্তব্যে পৌঁছে গেছে একটি ট্রেন। রাজধানীর কমলাপুর স্টেশন থেকে একতা এক্সপ্রেস একটি বগি রেখেই পঞ্চগডড়ের উদ্দেশ্যে যাত্রা করেছে। সোমবার (৪ জুলাই) দুপুর বারোটার একটু আগে ট্রেনটি স্টেশন ছাড়ে। 

জানা গেছে, একতা এক্সপ্রেসের ‘ট’ নম্বর বগির জন্য ১০৫ জন যাত্রী টিকিট কেটেছিলেন। ‌তাদের অধিকাংশ যাত্রী এ ঘটনায় ট্রেনটি মিস করেছেন। ট্রেনটির ‘ট’ নম্বর বগিতে আগে থেকেই ত্রুটি ছিল তাই সেটিকে বাতিল করা হয় এবং মূল ট্রেনের শেষে রাখা হয়। ফলে অনেক যাত্রী বগি বাতিলের তথ্য না জেনেই সেখানে উঠে পড়ে।   

কর্তৃপক্ষ বলছে, বগি বাতিলের বিষয়টি সকাল ৯টা সময় সবাইকে অবগত করা হয়েছে। তবে আগে যারা বিষয়টি জেনেছেন, তারা অনেকে অন্য বগিতে উঠেছেন।

একতা এক্সপ্রেসের ‘ট’ বগির এক যাত্রী জানান, আমাদের স্টেশনে পৌঁছাতে কিছুটা দেরি হয়। যার ফলে আমরা এসে দেখি ৭ নম্বর প্ল্যাটফর্মে ট্রেনটি দাঁড়িয়ে আছে। পরে আমাদের আসন নিশ্চিত করে ট্রেনে বসি। হঠাৎ জানতে পারি আমাদের বগি রেখেই একতা এক্সপ্রেস ট্রেন চলে গেছে। 

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আমরা এ বিষয়ে ঘোষণা দিয়েছি সকাল নয়টায়। আমরা সর্বোচ্চ এফর্ট দিয়েছি। আমাদের কাছে অতিরিক্ত বগি ছিল না। ট্রেনটি আসার পথে বগিতে কোন দুর্ঘটনা ঘটেছিল। এটা কি কারণে হয়েছে আমরা জানি না, এটা বগির মেটেরিয়ালস দুর্বলতা থেকে হতে পারে।