জিম্বাবুয়ে সফরে সাকিবের পাশাপাশি বিশ্রামে মুশফিকও


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জুলাই ২৩, ২০২২, ২:১০ অপরাহ্ন /
জিম্বাবুয়ে সফরে সাকিবের পাশাপাশি বিশ্রামে মুশফিকও

জিম্বাবুয়ে সফরে সাকিবের পাশাপাশি মুশফিকেও দেওয়া হয়েছে বিশ্রাম। শুক্রবার (২২ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

সিনিয়রদের ছাড়া দল পাঠাতে চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ চলাকালীন এমন তথ্যই সামনে এসেছিল। তবে এরপরে জানা যায়, সিনিয়র ক্রিকেটাররা জিম্বাবুয়ে সফরে যেতে আগ্রহ প্রকাশ করেছেন।

তবে শেষ পর্যন্ত টপ মোস্ট চার সিনিয়র ক্রিকেটারের মধ্যে জিম্বাবুয়ে সফর করছেন কেবল তামিম ইকবাল খান। যিনি কিনা ওয়ানডে দলের অধিনায়ক। টি-টোয়েন্টি সিরিজ না খেললেও ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন তামিম।

অন্যদিকে সিনিয়রদের মধ্যে জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রাম দেওয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে। এরমধ্যে রিয়াদকে বিশ্রাম দেওয়ার গুঞ্জন ছিল আগের থেকেই। সাকিব নিজেই ছুটি নিয়েছেন এই সফর থেকে। তবে সাকিবের পাশাপাশি মুশফিককেও এই সফরে দেখা যাবে না।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। গুলশানের সিক্স সিজনস হোটেলে আজ (২২ জুলাই) জিম্বাবুয়ে সফরের জন্য ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়েছে। সেখানে জালাল ইউনুস জানিয়েছেন, নতুন ব্র্যান্ডের ক্রিকেটের আশায় সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণ দল পাঠানো হচ্ছে।

জালাল ইউনুস বলেন, ‘এই সিরিজে নতুন একটা টিম পাঠাতে চাইছি আমরা। কিছু সিনিয়র প্লেয়ারও থাকছে না। এ ছাড়া মুশফিকও যাচ্ছে না, এটা তাকেও জানিয়ে দিয়েছি। সাকিবও জানে।’

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম।