বাংলা টাইগার্সের হয়ে টি-টেন খেলবেন সাকিব


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২২, ১২:০৩ অপরাহ্ন /
বাংলা টাইগার্সের হয়ে টি-টেন খেলবেন সাকিব

প্রতিবছর সংযুক্ত আরব আমিরাতে হয়ে থাকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাট টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। চলতি বছরের নভেম্বরে মাঠে গড়াবে আবুধাবি টি টেন লিগের চতুর্থ আসর। এই আসরে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি বাংলা টাইগার্সের হয়ে মাঠে দেখা যাবে সাকিব আল হাসানকে।

জানা গেছে, বাংলা টাইগার্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে মৌখিক কথাবার্তাসহ দুই পক্ষের আলোচনা অনেকদূর এগিয়েছে। শুধু চুক্তিপত্রে স্বাক্ষর করা বাকি। দলটিতে শুধু সাকিব নয়, থাকছেন আরও দুইজন বাংলাদেশি।

বিসিবির সাবেক কোচ ও বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম থাকছেন এই দলের মেন্টর হিসেবে। এছাড়া প্রধান কোচ হিসেবে থাকবেন আফতাব আহমেদ।

উল্লেখ্য, এর আগেও তারা দুজনই এই দলের সঙ্গে কাজ করেছেন। তবে বাংলা টাইগার্স বাংলাদেশি মালিকানাধীন হলেও গত আসরে দলটিতে ছিলেন না কোনো বাংলাদেশি ক্রিকেটার বা কোচ।

এদিকে ডিসেম্বরের শুরুতে দেশের মাটিতে ভারত সিরিজ রয়েছে বাংলাদেশের। তাই এই টুর্নামেন্টে সবগুলো ম্যাচ নাও খেলতে পারেন সাকিব।

আবুধাবি টি-টেন লিগের ষষ্ঠ আসর মাঠে গড়াবে আগামী নভেম্বরে, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর শেষ হওয়ার পরপরই। ২৩ নভেম্বর শুরু হয়ে টুর্নামেন্টের পর্দা নামবে ৪ ডিসেম্বর। টি-টেন লিগে এর আগে একবারই খেলেছেন সাকিব, প্রথম আসরে। কেরালা কিংসের হয়ে সেবার শিরোপা জিতেছিলেন তিনি।