হাওয়া’ এবার দেশের বাইরে


এম.এ.টি রিপন প্রকাশের সময় : অগাস্ট ৪, ২০২২, ৯:২৬ পূর্বাহ্ন /
হাওয়া’ এবার দেশের বাইরে

দেশের সিনেমায় নতুন জোয়ার এনেছে ‘হাওয়া’। মুক্তির পর প্রায় এক সপ্তাহ হয়ে গেল, এখনো সিনেমাটি দেখার জন্য দর্শকের উপচে পড়া ভিড়। মাল্টিপ্লেক্সগুলোতে তাৎক্ষণিক টিকিট পাওয়া যাচ্ছে না। দর্শকের চাপে দুই-তিনদিন আগে অগ্রিম টিকিট কিনে তারপর সিনেমাটি দেখতে হচ্ছে সবাইকে।

এই দমকা ‘হাওয়া’ এবার দেশের সীমানা ছাড়িয়ে যাচ্ছে। আরও দুটি মহাদেশে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এগুলো হলো- ওশেনিয়া ও উত্তর আমেরিকা। এর মধ্যে আগামী ১৩ আগস্ট ওশেনিয়া মহাদেশের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’। এরপর ২ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তি পাবে উত্তর আমেরিকার দেশ যুক্তরাষ্ট্র ও কানাডায়। তথ্যটি নিশ্চিত করেছে এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

মুক্তি উপলক্ষে ইতোপূর্বে অস্ট্রেলিয়ায় টিকিট বিক্রি শুরু হয়েছে। সেখানেও দর্শকের বিপুল আগ্রহ দেখা যাচ্ছে। টিকিট কেনার জন্য বাঙালি দর্শকরা ছুটে আসছেন মাল্টিপ্লেক্সগুলোতে। ধারণা করা হচ্ছে, দেশের মতো বিদেশেও সাফল্যের ধারা অব্যাহত রাখবে এই সিনেমা।

জানা গেছে, শুধু এই চারটি দেশ নয়, ধারাবাহিকভাবে আরও বিভিন্ন দেশে ‘হাওয়া’ মুক্তি দেওয়া হবে। এর আগে ‘মিশন এক্সট্রিম’, ‘পাপ পূণ্য’, ‘গলুই’ সিনেমাগুলো বিদেশের মাটিতে ভালো সাড়া পেয়েছে।

দেশের ২৪টি হলে মুক্তি পেয়েছে ‘হাওয়া’। ছবিটি স্টার সিনেপ্লেক্সের পাঁচটি শাখায় প্রতিদিন চলছে ২৬ শো, যা সাম্প্রতিক সময়ের বাংলা সিনেমার ক্ষেত্রে রেকর্ড বলছে স্টার কর্তৃপক্ষ। রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে ‘হাওয়া’র দৈনিক ১৩টি শো থাকছে।

সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীত আয়োজন করেছেন ইমন চৌধুরী।