আয়ারল্যান্ডের কাছে আবারও হারলো আফগানিস্তান


এম.এ.টি রিপন প্রকাশের সময় : অগাস্ট ১২, ২০২২, ২:১০ অপরাহ্ন /
আয়ারল্যান্ডের কাছে আবারও হারলো আফগানিস্তান

দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেছে আইরিশরা।

বৃহস্পতিবার (১১ই আগস্ট) আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে আফগানিস্তান। জবাবে এক ওভার আর ৫ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক আয়ারল্যান্ড।

বেলফাস্টে দ্বিতীয় ওভারের প্রথম বলেই গুরবাজকে ফেরান মার্ক আদায়ার। ২০ রানের মাথায় আফগানরা হারায় তাদের আরেক ওপেনার উসমান ঘানিকে। এরপর জুটি গড়েন হাশমত শাহিদি আর ইব্রাহিম জাদরান। তৃতীয় উইকেটে তারা সংগ্রহ করেন ৩৫ রান। 

ইব্রাহিম ১৭ রান করে ফিরলে ভাঙে জুটি। দলীয় ৫৫ রানের মাথায় নাজিবুল্লাহ আর ৬৯ রানের সময় ফেরেন মোহাম্মদ নবি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করা শাহিদি ফেরেন ৯৯ রানের মাথায়। এরপর আর কেউ দাঁড়াতে পারেননি ক্রিজে। শেষ অবধি ৮ উইকেটে ১২২ রানে থামে আফগান ইনিংস। জসুয়া লিটল, মার্ক আদায়ার, কার্টিস কেমফার ও ডিলানি নেন দুইটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নামা আইরিশরা দলীয় ৭ রানের মাথায় হারায় পল স্টার্লিংকে। এরপর জুটি গড়েন অ্যান্ড্র বলবিরিন ও লোরকান টাকার। তাদের জুটিতে আসে মূল্যবান ৬৫ রান। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারীরা।

দলীয় ৭২ রানের মাথায় ৪৬ রান করা বলবিরিন ও ৮২ রানের মাথায় ২৬ রান করা টাকার ফিরলে কিছুটা বিলম্ব হয় আইরশদের জয়ে। তবে আগের ম্যাচের নায়ক জর্জ ডকরেলের ১৯ বলে ২৫ রানের ইনিংসে ভর করে ৬ বল আর ৫ উইকেট হাতে রেখেই সহজ জয় পায় আইরিশরা।

মোহাম্মদ নবি নেন সর্বোচ্চ দুই উইকেট। এখন পরের ম্যাচ জিতলেই সিরিজ যাবে আয়ারল্যান্ডের ঘরে। সিরিজ বাঁচাতে তাই তৃতীয় ম্যাচে জিততেই হবে আফগানদের।