ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি, ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু


এম.এ.টি রিপন প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৯, ২০২২, ১২:৫৫ অপরাহ্ন /
ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি, ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু

আরও ভয়াবহ আকার ধারণ করেছে ডেঙ্গু পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৮১ জন রোগী। মারা গেছেন ২ জন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম ডেঙ্গুর সর্বশেষ বুলেটিনে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গতকাল শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে  আজ সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে  দেশের বিভিন্ন হাসপাতালে ৩৮১ জন রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে শুধু ঢাকায়ই ভর্তি হয়েছেন ৩০২ জন, বাকি ৭৯ জন অন্যান্য জেলার। 

এই সময়ে ডেঙ্গু আক্রান্ত ২ জন রোগীর মৃত্যু হয়েছে বলেও জানানো হয়। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রাণ গেছে ৪৪ জন মানুষের। 

বুলেটিনে আরও জানানো হয় বর্তামানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসাপাতালে ১ হাজার ৪৯৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। যার মধ্যে ঢাকার ৫০টি হাসপাতালে ভর্তি ১ হাজার ১০৩ জন।  অন্যান্য বিভাগীয় শহরে ভর্তি রয়েছেন ৩৯০ জন রোগী।

গত ৯ মাসের পরিসংখ্যান তুলে ধরে ডেঙ্গু তথ্য কেন্দ্র জানায়, ১লা জানুয়ারি থেকে আজ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার  ৭৭৭ জন রোগী। এর মধ্যে ৮ হাজার ৫৩৫ জনই ছিলেন ঢাকার। এই সময়ে চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন ৯ হাজার ২৪০ জন রোগী।