নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


এম.এ.টি রিপন প্রকাশের সময় : সেপ্টেম্বর ২০, ২০২২, ১২:৪৮ অপরাহ্ন /
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগদান শেষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দেবেন তিনি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার রাত ১০টা ২৪ মিনিটে (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টা ২৪ মিনিট) নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে পৌঁছেন প্রধানমন্ত্রী।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত জন এফ কেনেডি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এর আগে প্রধানমন্ত্রীকে নিয়ে লন্ডনের স্থানীয় সময় সোমবার রাত ৮টায় (বাংলাদেশ সময় রাত ১টা) স্টানস্টেড আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট।

যুক্তরাজ্য ত্যাগের পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য বিশ্ব নেতাদের সঙ্গে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে দ্বিতীয় রানি এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দেন।

সাবেক প্রধানমন্ত্রী, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁসহ শত শত বিশিষ্ট ব্যক্তি রানির শেষকৃত্যানুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গত ১৫ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে সরকারি সফরে লন্ডন পৌঁছেন শেখ হাসিনা।