ভেনিসে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা প্রদানে প্রশংসায় ভাসছে আয়োজকবৃন্দ


এম.এ.টি রিপন প্রকাশের সময় : সেপ্টেম্বর ২০, ২০২২, ৪:৩০ অপরাহ্ন /
ভেনিসে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা প্রদানে প্রশংসায় ভাসছে আয়োজকবৃন্দ

শাইখ আহমেদ, ইতালিঃ অর্থনীতির চাকা সদা রাখতে সচল, বৈধপথে রেমিট্যান্স পাঠাবো সকল! এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান এর উদ্যোগে ও ভেনিস প্রবাসী বাংলাদেশী কমিউনিটির আয়োজকবৃন্দ তথা সকল ভলেন্টিয়ারদের সততা ও নিষ্ঠার সহিত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ভেনিস ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দুই দিনব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা প্রদান করা হয়। উক্ত ভ্রাম্যমাণ কনস্যুলার ক্যাম্প হতে নির্ধারিত সকল সেবা সুষ্ঠ ও সুশৃংখলভাবে গ্রহন করেন প্রবাসীরা।

উল্লেখ্য যে, সেবা গ্রহন করতে এসে সেবা গ্রহনকারী প্রবাসীরা বলেন, এতো সুন্দর ও সুশৃংখলভাবে ভেনিসে কনস্যুলার সেবা তারা এর আগে কখনো পায়নি।পাশাপাশি নির্ধারিত ফি ছাড়া কোন ধরনের সার্ভিস চার্জ তারা প্রদান করেননি এবং প্রত্যেককে ইতালিয়ান স্বাস্হ্য অধিদপ্তর এর পক্ষ হতে বিনামূল্যে মাস্ক প্রদান করা হয়। উক্ত কনস্যুলার ক্যাম্পে ভলেন্টিয়ারদের সহযোগিতায় তথ্য ও পরামর্শ ডেস্ক, সকল ধরনের ফরম বিনামূল্যে প্রদান ও নির্ভূলভাবে ফরম পূরন করার ডেস্ক এর সুব্যবস্থা রাখা হয়।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান এর পক্ষ থেকে সেবা প্রদানকারী কমিউনিটির আয়োজকবৃন্দ তথা ভলেন্টিয়ারদের ভূয়সী প্রশংসা করা হয় এবং ভলেন্টিয়ারদের নিঃস্বার্থমূক কাজের উপহার স্বরূপ একটি করে টি-শার্ট উপহার দেওয়া হয় এবং ভেনিসে অধিক প্রবাসীদের বসবাসের দরুন ও আয়োজকবৃন্দদের সম্মলিত সুশৃংখল কার্যক্রমের উপর ভিত্তি করে বিধিমোতাবেক সর্বোচ্চ ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা প্রদানে আশ্বস্ত করা হয়।

সমাজের বৃহত্তর স্বার্থে তথা সামাজিক সকল কর্মকান্ডে ভেনিস কমিউনিটির সকল নেতৃত্ববৃন্দ সম্মলিত হয়ে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সর্বদা কাজ করে যাবেন এমনিই প্রত্যাশা করছেন ভেনিসে বসবাসরত সকল প্রবাসীরা।