সাবিনাদের জন্য প্রস্তুত চ্যাম্পিয়ন বাস


এম.এ.টি রিপন প্রকাশের সময় : সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন /
সাবিনাদের জন্য প্রস্তুত চ্যাম্পিয়ন বাস

সাফ নারী চ্যাম্পিয়ন দলকে বরণ করতে প্রস্তুত হয়েছে ছাদ খোলা বাস। ঢাকা শহরে ছাদ খোলা বাস নেই। বিআরটিসির দ্বিতল বিশিষ্ট বাসের ছাদ ফেলে সানজিদা-সাবিনা খাতুনদের আশা পুরণ করা হচ্ছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তারা।

মতিঝিল থেকে বেলা সাড়ে ১১টায় নানা রঙে সজ্জিত বাসটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবে গোল্ডেন গার্লসদের রিসিভ করার জন্য। বাসের একপাশে ফুটবল হাতে মেয়েদের উৎসাহ (স্বাগত) দিচ্ছেন প্রধানমন্ত্রী। লাল-সাদা ও সবুজ রঙে শোভা পাচ্ছে বাসটি। তবে, চ্যাম্পিয়ন লেখা স্বর্ণাক্ষরে। এছাড়া বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ছবিও দেখা যাচ্ছে এক পাশে।

বাসের প্রাথমিক রুট ঠিক হয়েছে- বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবন। বাফুফে ভবনে আরেক দফা বরণ করা হবে সাবিনাদের। 

তিনবার সেমিফাইনাল ও একবার ফাইনাল হারের পর অবশেষে অধরা শিরোপার দেখা পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তোলে বাংলাদেশ।

নেপাল থেকে দুপুরে সোয়া ১২টার ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা শুরু করবেন সাবিনা খাতুন, কৃষ্ণা রানী, সিরাত জাহান স্বপ্নারা। এক ঘণ্টার ফ্লাইট শেষে দুপুর সোয়া ১টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে তাদের। এর পরে চ্যাম্পিয়ন দলকে বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে মেয়েদের সংবর্ধনা দেওয়া হবে। প্রথমবারের সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন মহল থেকে দাবি উঠেছিল। সেই দাবি পূরণ হতে যাচ্ছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের নিজস্ব উদ্যোগে এই বাসের ব্যবস্থা হয়েছে। তিনি নিজে বিমানবন্দরে চ্যাম্পিয়ন দলকে অভ্যর্থনা জানাতে উপস্থিত থাকবেন। তার সঙ্গে থাকবেন মন্ত্রণালয় ও ফেডারেশনের কর্মকর্তারা। 

বিআরটিসি জানায়, ৭৫ সিটের ডাবল ডেকার বাসের দুই তলায় ৮ থেকে ১০টি সিট তুলে ফেলা হয়েছে। পাশাপাশি বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা হয়েছে।

মতিঝিল বাস ডিপো ম্যানেজার মো. মাসুদ তালুকদার বলেন, বাসটি প্রস্তুত হচ্ছে। ডাবল ডেটার বাসের ছাদ কেটে ফেলাসহ ৮ থেকে ১০টি সিট খুলে ফেলা হয়েছে। এটা ৭৫ সিটের বাস শুধু দুই তলার আসন খুলে ফেলা হয়েছে। বাসটি প্রস্তুত। মতিঝিল থেকে সরাসরি বিমানবন্দরে যাবে বাসটি।