টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


এম.এ.টি রিপন প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২২, ৯:৩৯ পূর্বাহ্ন /
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টসভাগ্যটা প্রথম ম্যাচেও বাংলাদেশের পক্ষে ছিল না, অধিনায়ক নিগার সুলতানা আজও হারলেন টসে। পাকিস্তান জিতেছে টসে। অধিনায়ক বিসমাহ মারুফ নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।

এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশ থাইল্যান্ডকে উড়িয়েই দিয়েছিল রীতিমতো। ৮২ রানে অলআউট করে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছিলেন নিগাররা। পাকিস্তানও শুরুটা দারুণ করেছে। নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে হারিয়েছে একই ব্যবধানে। থাইল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ অনায়াসে জয় তুলে নিলেও আজকের ম্যাচটি ততটা সহজ হবে না বলে ধারণা করা হচ্ছে। কারণ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্সই তা বলে দেয়।

ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে পাকিস্তানের বিপক্ষে ১৫ ম্যাচ খেলেছে বাংলাদেশ। তাকে জয় মাত্র একটিতে। সেটিও ২০১৮ সালের এশিয়া কাপে।

তবে ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে শেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে বাংলাদেশের নারীরা। এর মধ্যে ওয়ানডে বিশ্বকাপের জয়ও রয়েছে।

সাম্প্রতিক সময়ে ফরম্যাট ভেদে পাকিস্তানের বিপক্ষে এই ভালো খেলার অনুপ্রেরণাই এবার কাজে লাগাতে চান বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা। তিনি বলছিলেন, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে একদমই ভয় পাই না। আমার দৃঢ় বিশ্বাস সবাই সেরাটা দিলে পাকিস্তানকে হারানো সম্ভব।

সিলেটের এই স্টেডিয়ামটি স্পিনের স্বর্গরাজ্য হওয়ায় সেই জাদু কাজে লাগিয়ে পাকিস্তানকে হারাতে চায় বাংলাদেশ। আজকের ম্যাচে বাংলাদেশ দল থেকে বাদ পড়েছেন জাহানারা। তার পরিবর্তে একাদশে ঢুকেছেন লতা মন্ডল।

বাংলাদেশ একাদশ
শামীমা সুলতানা, ফারজানা হক, নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, সুভানা মোস্তারি, রিতু মনি, সালমা খাতুন, নাহিদা আক্তার, সোহেলি আক্তার, সানজিদা মেঘলা, লতা মন্ডল।

পাকিস্তান একাদশ
মুনিবা আলি, সিদরা আমিন, বিসমাহ মারুফ (অধিনায়ক), নিদা দার, ওমাইমা সোহেল, আয়েশা নাসিম, আলিয়া রিয়াজ, তুবা হাসান, দিয়ানা বায়াগ, নাসরা সান্ধু, সাদিয়া ইকবাল।