পঞ্চাশে পা দিলেন চিত্রনায়িকা মৌসুমী


এম.এ.টি রিপন প্রকাশের সময় : নভেম্বর ৩, ২০২২, ৪:৫২ অপরাহ্ণ /
পঞ্চাশে পা দিলেন চিত্রনায়িকা মৌসুমী

ঢাকাই সিনেমার নব্বই দশকের জনপ্রিয় নায়িকা আরিফা পারভিন মৌসুমী। ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে চলচ্চিত্রে আসা এ তারকা পা দিলেন পঞ্চাশে। দুই যুগেরও বেশি সময় ধরে চলচ্চিত্রে নিজের প্রতিভার সাক্ষর রেখে চলেছেন তিনি। আজ (তেসরা নভেম্বর) এই খ্যাতিমান অভিনেত্রীর জন্মদিন।

জনপ্রিয় এই তারকা পা দিলেন পঞ্চাশে। দিনটি ঘিরে ঘরোয়া ও আনুষ্ঠানিকভাবে উদযাপন চলছে। ইতোমধ্যে উপহার দিয়ে মৌসুমীকে চমকে দিয়েছেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানী। রাত ১২টায় বাসায় কাটা হয়েছে কেক। আর কেক কাটার মুহূর্তটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নেটিজেনদের দেখার সুযোগ করে দিয়েছেন তিনি।

‘শুভ জন্মদিন প্রিয়দর্শিনী, আল­াহ সুবহানাহুতায়ালা তোমাকে সুস্থ রাখুন পরিবার নিয়ে ভালো রাখুন, এভাবেই বৃহস্পতিবার জন্মদিনের প্রথম প্রহরে মৌসুমীর জন্মদিনে শুভেচ্ছা জানান ওমর সানী। তোমার জন্মদিনে সবার মাঝে আমিও একজন ভালোবাসার মানুষ, সবাই দোয়া করবেন ওর জন্য। শুভ জন্মদিন।’

১৯৭৩ সালের তেসরা নভেম্বর খুলনায় জন্ম মৌসুমীর। বাবা নাজমুজ্জামান মনি ও মা শামীমা আখতার জামান। ১৯৯৩ সালে চলচ্চিত্রে আসেন ঢালিউডের ‘প্রিয়দর্শিনী’। এরপর আর পেছনে তাকাতে হয়নি। উপহার দিয়েছেন একে একে শতাধিক সিনেমা। ‘মেঘলা আকাশ’, ‘দেবদাস’, ও ‘তারকাঁটা’র জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

মৌসুমী ছোটবেলা থেকেই অভিনেত্রী এবং গায়িকা হিসেবে তার কর্মজীবন শুরু করেন। এরপর তিনি ‘আনন্দ বিচিত্রা ফটো বিউটি কনটেস্ট’ প্রতিযোগিতায় বিজয়ী হন, যার ওপর ভিত্তি করে তিনি ১৯৯০ সালে টেলিভিশনের বাণিজ্যিক ধারার বিভিন্ন অনুষ্ঠান নিয়ে হাজির হন। চিত্রনায়িকা হিসেবে ঢাকাই চলচ্চিত্রে মৌসুমীর অভিষেক ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে।

ব্যক্তিগত জীবনে মৌসুমী ১৯৯৬ সালের দোসার আগস্ট ওমর সানীর সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) এবং ফাইজা (মেয়ে) নামের দুই সন্তান রয়েছে।