লিগ্যাসি ফুটওয়্যার ৩০ কোটি টাকার নতুন শেয়ার ইস্যু করবে


এম.এ.টি রিপন প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন /
লিগ্যাসি ফুটওয়্যার ৩০ কোটি টাকার নতুন শেয়ার ইস্যু করবে

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড নতুন শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির মূলধন সমস্যার সমাধানে এই শেয়ার ইস্যু করার মাধ্যমে অর্থ সংগ্রহ করা হবে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, লিগ্যাসি ফুটওয়্যারের পরিচালনা পর্ষদ ৩ কোটি নতুন শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। অভিত মূল্য ১০ টাকা দরে এই শেয়ার ইস্যু করা হবে। এর মাধ্যমে কোম্পানিটি ৩০ কোটি টাকা সংগ্রহ করবে, যা কোম্পানির চলতি মূলধনের ঘাটতি পূরণ করবে।

কোম্পানির সামগ্রিক অর্থনৈতিক অবস্থায় বোনাস শেয়ার বা রাইট শেয়ার ইস্যু করে মূলধন বাড়ানোর সুযোগ নেই বলে, এভাবে নতুন শেয়ার ইস্যু করে মূলধন বাড়াতে চায় কোম্পানিটি। তবে এই সিদ্ধান্ত কার্যকরে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতি প্রয়োজন হবে। আর এই অনুমতি চেয়ে শিগগিরই কোম্পানিটি বিএসইসির কাছে আবেদন করবে।

উল্লেখ, চামড়া ও ফুটওয়্যার খাতের কোম্পানি লিগ্যাসি ফুটওয়্যারের বর্তমান অনুমোদি মূলধন ৭৫ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১৩ কোটি ৮ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৩০ শতাংশ ধারণ করছেন এর উদ্যোক্তা-শেয়ারহোল্ডাররা। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ১৩ দশমিক ৪৬ শতাংশ শেয়ার। বাকী ৫৬ দশমিক ৫৪ শতাংশ শেয়ার ধারণ করছেন সাধারণ বিনীযোগকারীরা।