গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে আর্জেন্টিনা


Md Jasim Mollah প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২২, ২:৩৯ অপরাহ্ণ /
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে আর্জেন্টিনা

বিশ্বকাপে গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না আর্জেন্টিনার। ‘সি’ গ্রুপের গুরুত্বপূর্ণ লড়াইয়ে শুরু থেকেই বল দখলের লড়াই থেকে আক্রমণ সব কিছুতেই পোলিশদের থেকে এগিয়ে ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে প্রথমার্ধের লিওনেল মেসির পেনাল্টি ব্যর্থতায় গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই চিরচেনা আর্জেন্টাইনদের দেখা মিলে। ম্যাকঅ্যালিস্টার ও জুলিয়ান আলভারেজের গোলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লাতিন আমেরিকার দেশটি। আর তাতেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দাপটের সঙ্গে শেষ ষোলো নিশ্চিত করে আর্জেন্টিনা। 

হারলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হতে পারে এমন সমীকরণে মাঠে নেমে শুরু থেকেই আগ্রাসী ফুটবল উপহার দেয় স্ক্যালোনির দল। ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনা বাধা হয়ে দাঁড়ান পোলিশ গোলরক্ষক ভয়চেক সেজনি। তার দক্ষতায় একাধিক গোল থেকে রক্ষা পায় পোল্যান্ড।

৩৯ মিনিটে মিসের পেনাল্টি ঠেকিয়ে আবারও তিনি প্রমাণ করেন ইউরোপের ক্লাবগুলো কেন তাকে দল ভেড়াতে মরিয়া। প্রথমার্ধ আর্জেন্টাইন ফরোয়ার্ডরা আরো সুযোগ পেলেও পোলিশ রক্ষণ ভাঙতে পারেনি। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টাইনদের আনন্দে ভাসান ম্যাকঅ্যালিস্টার। ৪৬ মিনিটে পোলিশ গোলরক্ষককে পরাস্ত করেন এই সিডিএম। তার দেখানো পথে আর ২১ মিনিট পর হাঁটেন জুলিয়ান আলভারেজ। দলের হয়ে দ্বিতীয় গোল করে আর্জেন্টিনার শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে। 

শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ২-০ ব্যবধানের জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।