গোল্ডেন গ্লোব জিতেছে দ্য ফেবেলম্যান


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জানুয়ারি ১১, ২০২৩, ২:৫২ অপরাহ্ণ /
গোল্ডেন গ্লোব জিতেছে দ্য ফেবেলম্যান

যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসের বেভারলি হিলটনে জমকালো আয়োজনে হয়ে গেলো গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের ৮০তম আসর। এবার সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে দ্য ফেবেলম্যান। এই ছবির জন্য সেরা পরিচালকও হয়েছেন স্টিভেন স্পিলবার্গ। সেরা অভিনেত্রী হয়েছেন কেট ব¬ানচেট আর সেরা অভিনেতার পুরষ্কার উঠেছে অস্টিন বাটলারের হাতে। 

অস্কার ও গ্র্যামির মতো প্রতি বছরই গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের দিকেও নজর থাকে তারকাদের। এবারের গোল্ডেন গ্লোবের ৮০তম আসর বসেছিলো যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলটন হোটেলে। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানস্থল পরিণত হয়ছিলো তারকাদের মিলনমেলায়। 

 এই আসরে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘দ্য ফেবেলম্যান’। একই ছবির জন্য স্টিভেন স্পিলবার্গ সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন। সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ‘ইলভিস’ ছবির অস্টিন বাটলার। আর ‘টার’ ছবিতে অভিনয় দিয়ে সেরা অভিনেত্রী হয়েছেন কেট ব¬ানচেট। 

কমেডি বিভাগে সেরা চলচ্চিত্র হয়েছে ‘দ্য বানশিষ অব ইনিশেরিন’। এই ছবিতে অভিনয় করে কমেডি বিভাগে সেরা অভিনেতা হয়েছেন কালিন ফারেন। ‘এভ্রিথিং এভরিহোয়্যার অল এট ওয়ান্স’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার গেছে মিশেল ইয়েহ-এর ঘরে। আর্জেন্টিনার ছবি আর্জেন্টিনা-1985 জয় করে নিয়েছে বিদেশি ভাষার সেরা ছবির পুরস্কার। 

গানের বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতেছে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা এস এস রাজামৌলির ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গান। এই পুরস্কারের মধ্য দিয়েই ভারত প্রথমবার গোল্ডেন গ্লোব পুরস্কার জিতলো। 

সেরা এনিমেটেড ছবির পুরস্কার জিতেছে মেক্সিকোর ‘গুইলারমো দেল তোরোর পিনোচিও’। সেরা টিভি সিরিজ হয়েছে ‘হাউস অব দ্য ড্রাগন’। টিভি সিরিজে সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কেভিন কস্টনার ও জেন্ডায়া। এছাড়াও চলচ্চিত্র ও টিভি সিরিজের বিভিন্ন ক্যাটাগরিতেও দেয়া হয়েছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড।