বিপিএলে ঢাকার প্রথম পর্ব শেষ: দেখে নিন কে কোন অবস্থানে


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জানুয়ারি ১১, ২০২৩, ৩:০১ অপরাহ্ণ /
বিপিএলে ঢাকার প্রথম পর্ব শেষ: দেখে নিন কে কোন অবস্থানে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের প্রথম পর্বের খেলা চলছে। তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে প্রথম পর্বের খেলা। এর মধ্যে শেষ হয়েছে ঢাকার প্রথম পর্বের খেলা। 

ঢাকার প্রথম পর্বে আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে সিলেট স্ট্রাইকার্স। তারা চার ম্যাচে শতভাগ জয় নিয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে অবস্থান করছে। বাকি ছয় দল খেলেছে দুটি করে ম্যাচ।

রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, ঢাকা ডমিনেটর্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জয় একটি করে ম্যাচে। সবার পয়েন্ট সমান ২ করে। নেট রানরেটে এগিয়ে রংপুর রাইডার্স। তামিমের খুলনা টাইগার্স ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস জয় পায়নি কোনো ম্যাচ।

চলতি আসরে এখন পর্যন্ত সেঞ্চুরি হয়েছে দুটি। তবে হ্যাটট্রিক কিংবা ফাইফারের দেখা পায়নি এবারের আসর। দুটি সেঞ্চুরি করেছেন খুলনার বিদেশি রিক্রুট পাকিস্তানের আজম খান ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিদেশি রিক্রুট পাকিস্তানের উসমান খান। 

ব্যাট হাতে এখন পর্যন্ত সর্বোচ্চ রান করেছেন সিলেট স্ট্রাইকার্সের তরুণ ক্রিকেটার তৌহিদ হৃদয়। তিনি চার ম্যাচ খেলে তিনটি অর্ধশতে করেছেন ১৯৫ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন একই দলের ক্রিকেটার নাজমুল হোসাইন শান্ত। তিনি চার ম্যাচ খেলে এক হাফসেঞ্চুরিতে করেছেন ১৬৭ রান। 

বল হাতেও দেশিদের জয়জয়কার। চার ম্যাচ খেলে সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার সংগ্রহ ৭ উইকেট। সেরা ৪৮ রানে ৩ উইকেট। তবে সমান উইকেট পেলেও দুই ম্যাচ কম খেলে ৭ উইকেট নিয়ে শীর্ষে রয়েছে ঢাকা ডমিনেটর্সের পেসার আল আমিন হোসাইন। তার সেরা বোলিং ২৮ রানে ৪ উইকেট।

উল্লেখ্য আগামী শুক্রবার (১৩ জানুয়ারি) চট্টগ্রাম স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে চট্টগ্রাম পর্ব।