৬ কেজি ওজন কমিয়ে যা বললেন দীঘি


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জানুয়ারি ১১, ২০২৩, ২:৫৯ অপরাহ্ণ /
৬ কেজি ওজন কমিয়ে যা বললেন দীঘি

শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রের পথে হাঁটা শুরু প্রার্থনা ফারদিন দীঘির। ‘কাবুলিওয়ালা’, ‘এক টাকার বউ’, ‘চাচ্চু আমার চাচ্চু’ সিনেমায় তার মিষ্টি হাসি ও দুর্দান্ত অভিনয় দর্শকদের মন কাড়ে।

ওজন কমিয়েছেন দীঘি। দুই মাসে ছয় কেজি ওজন কমিয়েছেন এ অভিনেত্রী। এ বিষয়ে দীঘি গণমাধ্যমকে বলেন, গত দুই মাসের ডায়েট চার্টে ছয় কেজি কমিয়েছি। এভাবেই কাজ করছি। আর মাত্র দুই কেজি ওজন কমাব। নিজেই অনুভব করেছি আমার ওজন কমানো দরকার।

প্রার্থনা ফারদিন দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে গত বছরের মার্চে। মুক্তি পেয়েছে তার অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এর পর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির।

সম্প্রতি তিনি যশ রোহানের বিপরীতে ‘ফেরা’ ওয়েবফিল্মে চুক্তিবদ্ধ হয়েছেন। এই ফিল্মে তরুণ নির্মাতা সুমন ধরের পরিচালনায় দীঘির নায়ক রোহান।

এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: দ্য মেকিং অব এ নেশন’-এ বঙ্গমাতা ফজিলাতুন নেছার ছোটবেলার চরিত্রে দীঘি অভিনয় করেছেন।