মাঠে ফিরেই মেসির গোল, জিতল পিএসজি


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জানুয়ারি ১২, ২০২৩, ১০:৫৩ পূর্বাহ্ণ /
মাঠে ফিরেই মেসির গোল, জিতল পিএসজি

বছরের শুরুতেই লিগ ওয়ানে হার দিয়ে নিজেদের যাত্রার সূচনা করে ফরাসি চ্যাম্পিয়নরা। দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচানোর পর নিজ দেশে উদযাপন শেষে পার্ক দেস প্রিন্সেসে ফিরেছেন ক্ষুদে জাদুকর। বিশ্বকাপ জয়ের পর গত সপ্তাহে ফ্রান্সে পৌঁছায় লিওনেল মেসি। বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নেমেই প্যারিস সেইন্ট জার্মেইকে জয়ের ধারায় ফিরিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন লা পুলগা। ঘরের মাঠে অজের বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে পিএসজি।

ম্যাচের শুরুটা হয় প্রয়াত ফুটবল কিংবদন্তি পেলেকে এক মিনিট সম্মান জানিয়ে। সেখানেও সবার নজরে ছিলেন আর্জেন্টাইন তারকা মেসি। পেলের প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি ‘অমর পেলে’ লেখা সাদা টি-শার্ট পরে ছিলেন। একই টি-শার্ট পরেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার জুনিয়রও।

প্রথম ভালো আক্রমণেই পঞ্চম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মেসির কাছ থেকে বল পেয়ে মুকিয়েলে নিচু ক্রসে খুঁজে নেন একিতিকেকে। এরপর বাকি কাজটা নিজেই সারেন তিনি। ২৪তম মিনিটে মেসির চমৎকার ফ্রি কিকে সার্জিও রামোসের হেড কোনোমতে ফেরান প্রতিপক্ষ গোলরক্ষক। দুই মিনিট পর আর্জেন্টাইন মহাতারকার আরেকটি ফ্রি কিক ফিস্ট করে ব্যর্থ করে দেন তিনি। ৩৩তম মিনিটে মেসির আরও একটি শট ফিরিয়ে দেন এই গোলরক্ষক। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি। 

দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলে অ্যাঙ্গার্স। তবে একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি দলটি। ৬০তম মিনিটে বিপজ্জনক জায়গা থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি আব্দাল্লা সিমা। ৭২তম মিনিটে মুকিয়েলের কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন মেসি। শুরুতে লাইন্সম্যান অফসাইড দিলেও পড়ে গোলের পক্ষে বাঁশি বাজান রেফারি।

৮৩তম মিনিটে মেসির দুর্দান্ত কারিকুরির পর বল জালে পাঠান নেইমার। তবে তিনি অফসাইডে থাকায় মেলেনি গোল। ৯০তম মিনিটে তার ফ্রি কিক কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। 

এই জয়ে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষ দল পিএসজি।