সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত


এম.এ.টি রিপন প্রকাশের সময় : জানুয়ারি ২৩, ২০২৩, ৪:১৭ অপরাহ্ণ /
সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

চার ঘণ্টার ব্যবধানে সিলেটের পরিবহন ধর্মঘট স্থগিত করেছেন শ্রমিকরা। বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর এ ধর্মঘট স্থগিত করা হয়। সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম।

প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার আশ্বাসের প্রেক্ষিতে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজনের মুক্তির দাবিতে ডাকা অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে।

মইনুল ইসলাম জানান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলীকে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার দেওয়া আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট স্থগিত করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিদ্ধান্ত মোতাবেক সকাল সাড়ে ১০টার পর থেকে ধর্মঘট স্থগিত করা হয়।

এর আগে গতকাল রোববার সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম এক ঘোষণায় জানান, পরিবহন শ্রমিক নেতা আলী আকবর রাজনের জামিনের দাবিতে সোমবার সকাল থেকে সিলেট জেলায় সব ধরনের বাস, মিনিবাস বন্ধ, অটোরিকশা, লেগুনা ও ট্রাক চলাচল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন শ্রমিক নেতার পাশাপাশি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আলী আকবর রাজনের বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। এই মামলায় তাকে গত ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। পরে তাকে আদালতে প্রেরণ করলে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।